জয় বাংলার জয়
- প্রিন্স আহমেদ - অপ্রকাশিত ১৯-০৫-২০২৪

চলো হাতে রাখো হাত
সূর্য ধরবো সবে,
হৃদয়ের মাঝে ভয় রেখে
কে কোথায় জিতেছে কবে?
আত্মশুদ্ধি ভুলে গেছি সেই
লাল সবুজের জয়ে,
সূর্যের বুকে ফের জেগেছে চাঁদ
ঘুমাতেছি কোন ভয়ে?
ঐতিহ্যের রঙিন খোয়াবে
রবো কতো আর মগ্ন?
বাঁশের মাচান ঘুনে ধরেছে
পতাকার খুটি ভগ্ন।
"করেছিলাম এই সেই কতো"
কত যুগ বলি তা?
করার আবার হয়েছে সময়
বুঝতেই পারি না!
বিজয়ের অসি মরিচা ঘিরেছে
নেমেছে আধার রাত,
চলে এসো ফের হাতে হাত রাখি
ভেঙে দেই অপবাদ।
সূর্যের থেকে চাঁদকে সরাতে
ভুলে যাই সব ভয়,
আবার আমরা বাংলা সাজাই
জয় বাংলার জয়॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।